শেয়ার

আবারো আসলাম আপনাদের সামনে। ওয়ালটনের আরো একটি নতুন স্মার্ট ফোনের রিভিউ নিয়ে। আজকে রিভিউ করবো ওয়ালটনের বাজেট কিলার স্মার্টফোন Walton Primo GF6 এর। ডিভাইসটিতে রয়েছে ৫” ডিসপ্লে, ১ জিবি র‌্যাম, ৮ জিবি রম এবং ২০০০ মিলি এ্যম্পিয়ার ব্যাটারি।

চলুন ডিভাইসটি সম্পর্কে একটু জেনে নেয়া যাক।

ডিভাইসের নাম Primo GF6
ডিসপ্লে: ৫” IPS FWVGA Screen
প্রোটেকশন নেই
র‌্যাম ১ জিবি
রম ৮ জিবি ( ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে)
সি.পি.ইউ ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রোসেসর
জি.পি.ইউ মালি ৪০০
ক্যামেরা রিয়্যার ৫ মেগাপিক্সেল
ফ্রন্ট ৫ মেগাপিক্সেল
ব্যাটারি ২০০০ মিলি এ্যম্পিয়ার নন রিমুভেবল
দাম ৫৩৯০ টাকা
ডিসপ্লে

Primo GF6 এর ডিসপ্লে’তে  রয়েছে ৫” IPS FWVGA Screen. Display যথেষ্ট্য ব্রাইট এবং দিনের বেলায়ও ভিজিবিলিটি ভালো। বাই দ্য ওয়ে ডিসপ্লে রেজুল্যূশন হলো ৪৮০ x ৮৫৪  পিক্সেল।

র‌্যাম এবং রম

ডিভাইসটির র‌্যাম এবং রম ম্যানেজমেন্টে রয়েছে যথাক্রম ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল মেমোরী। তবে ৬৪ জিবি পর্যন্ত এক্সট্রা মেমোরী বাড়ানোর যাবে।

সি.পি.ইউ / জি.পি.ইউ

Primo GF6 এ ব্যাবহার করা হয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রোসেসর। এছাড়া জি.পি.ইউ রয়েছে মালি ৪০০. নরমাল গেমিং, মুভি দেখা, গান শোনার জন্য এই প্রোসেসর এবং জিপিইউ যথেষ্ট্য।

আনবক্সিং

Primo GF6  এর সাথে আপানার যে সকল জিনিস পাচ্ছেন:

 ** Standard Ear phone.

**  ইউ এস বি চার্জার উইথ ডাটা কেবল

** ইউজার ম্যানুয়াল এবং ওয়্যারেন্টি কার্ড।

বিল্ড কোয়ালিটি

Primo GF6 এর বডি স্ট্রাকচার প্লাষ্টিক মেইড। বাট It Still look gorgeous for its build quality.   ডিভাইসটির ফ্রন্ট প্যানেলে উপরের দিকে রয়েছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ক্যামেরা কোয়ালিটি মান সম্মত। ৩টি ক্যাপাসিটিভ টাচ প্যানেল রয়েছে ডিভাইসটির নিচের দিকে।

ভলিউম রকার্স, পাওয়ার বাটন রয়েছে ডিভাইসের উপরে, ডান দিকে। মাইক্রো ইউ এস বি পোর্ট এবং ৩.৫ মিলিমিটার অডিও পোর্ট রয়েছে ডিভাইসের উপর বরাবর।

হ্যান্ডগ্রিপ স্মুদ রাখার জন্য ডিভাইসটির ব্যাকপার্ট-টি সম্পূর্ণ কার্ভ রাখা হয়েছে। রিয়্যার প্যানেলে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফ্ল্যাশ লাইট রয়েছে ক্যামেরার ঠিক পাশেই।

ব্যাকপার্ট-টি রিমুভেবল। ব্যাটারি ব্যাকাপ রয়েছে ২০০০ মিলি এ্যম্পিয়ার।

Primo GF6 এর দৈর্ঘ্য ১৪৬.৩ মিলিমিটার, প্রস্থ্য ৭৩.৭ মিলিমিটার এবং পুরুত্ব ৯.৮ মিলিমিটার। ডিভাইসটির ওজন কিন্তু খুব বেশি না। ব্যাটারি সহ মাত্র ১৬৫ গ্রাম মাত্র।

হাতে সময় থাকলে উপরের বিবরণ গুলো মিলিয়ে নিতে পারেন কিন্তু।

 

ইউজার ইন্টারফেস

ষ্টক ইউজার ইন্টারফেস হলেও Primo GF6 এর ইউজার ইন্টারফেস আমার কাছে ভালই লেগেছে। Primo GF6 এর ইউজার ইন্টারফেস বেশ কালারফুল। ট্রানজিশন ছিলো স্মুদ এবং ল্যাগ ফ্রি।

অপারেটিং সিস্টেম

Primo GF6 এ অপারেটিং সিস্টেম হিসেবে পাবেন এ্যন্ড্রয়েড নোগাট ৭.০

ক্যামেরা

Primo GF6 এ ফ্রন্ট এবং ব্যাকপার্ট উভয় দিকেই রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি লাভারদের জন্য মজার একটা ফিচার রয়েছে। আর সেটি হলো ওয়াইড সেলফি। ফিচারটি কিন্তু লো বাজেটের স্মার্টফোন হিসেবে জোস। এছাড়া রিয়্যার প্যানেলের ক্যামেরা কোয়ালিটিও মান সম্মত BSI Sensor use করার কারণে।

কানেক্টিভিটি এবং সেন্সর

Primo GF6 এ যে সকল সেন্সর রয়েছে তা হলো: Accelerometer (3D), 
Light sensors, Proximity Sensor, GPS with A-GPS  ইত্যাদি।
Primo GF6 এ যে সকল কানেক্টিভিটি রয়েছে: Wi-Fi b/g/n, Bluetooth V4, Micro USB V2, WLAN Hotspot, HSPA+ ইত্যাদি।

স্পেশাল ফিচারস

Primo GF6 এর সবচেয়ে ভালা লাগা ফিচারটি হলো স্মার্ট জেশ্চার। সেটিংস থেকে স্মার্ট জেশ্চার অপশন টি চালু করলে ফোন অফ থাকা অবস্থায় বিভিন্ন সাংকেতিক চিহ্নের মাধ্যমে স্মার্টফোনে বিভিন্ন এ্যপিলেকশন রান করা যায়।

বেঞ্চমার্ক স্কোর

স্মার্টফোনে বেঞ্চমার্ক স্কোর এখন একটা ট্রেন্ড হয়ে দাড়িয়েছে। তাই ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে চলুন জেনে নেই Primo GF6 এর বেঞ্চমার্ক স্কোর গুলো।

দাম

Primo GF6 এর বাজার মূল্য ৫,৩৯০ টাকা।

 

 

 

 

 

 

মন্তব্যসমূহ