শেয়ার

Walton Primo GF5, ওয়াল্টনের পালোকে আরো একটি নতুন সংযোজন। ডিভাইসটির যে বিষয়টা ভালো লেগেছে প্রথমেই বলতে হয় ক্যামেরা। ডিভাইসটির ফ্রন্ট এবং ব্যাক প্যানেলের উভয় দিকেই রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ডিসপ্লের স্পেশালিটির মধ্যে প্রথমেই বলতে হয় ২.৫ ডি কার্ভড গ্লাস এবং রয়েছে 3D Gesture টাচ। রয়েছে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি বিল্ট ইন মেমোরী। স্মার্ট এই ডিভাইসটির দাম রাখা হয়েছে ৫,১৯০ টাকা। চলুন এক নজরে দেখে নেই Primo GF5’র স্পেসিফিকেশন।

                                  স্পেসিফিকেশন
বিবরণ Primo GF5
ডিসপ্লে ২.৫ ডি ৫” এফ ডব্লিউ ভি.জি.এ স্ক্রিন।
প্রোটেকশন নেই
রেজুল্যুশন ৪৮০ x ৮৫৪ পিক্সেল
ও.এস এ্যন্ড্রয়েড ৬.০ মার্শম্যালো
প্রোসেসর ১.২ গিগাহার্টজ কোয়াডকোর প্রোসেসর
জি পি ইউ মালি ৪০০
র‌্যাম  ১ জিবি
রম ৮ জিবি (৬৪ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে)
ক্যামেরা ৫ মেগাপিক্সেল রিয়্যার, ৫ মেগাপিক্সেল সেলফি
ব্যাটারি ২৩৫০ মিলি এ্যম্পিয়ার
দাম ৫,১৯০ টাকা
Primo GF5 এর সাথে যা পাচ্ছেন
  • চার্জার অ্যাডাপ্টার ও ডাটা কেবল
  • ইয়ারফোন
  • ইউজার ম্যানুয়াল এবং ওয়ারেন্টি কার্ড
  • স্ক্রিন প্রোটেক্টর
অপারেটিং সিস্টেম

মার্শম্যালো ৬.০ অপারেটিং সিস্টেম রয়েছে Primo GF 5 এ।

বিল্ট কোয়ালিটি

প্লাষ্টিক মেইড ডিভাইসটির ফ্রন্ট প্যানেলে রয়েছে ২.৫ ডি ৫” এফ.ডব্লিউ.ভি.জি.এ স্ক্রিন। ফ্রন্ট প্যানেলের উপরের দিকে রয়েছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ক্যামেরার বাম পাশে রয়েছে ইয়ার ফোন এবং প্রক্সিমিটি সেন্সর।২.৫ ডি গ্লাস প্যানেলের নিচের দিকে রয়েছে ৩টি সফ্ট ক্যাপাসিটিভ টাচ প্যানেল।ডিভাইসটির ডান পাশে উপরের দিকে রয়েছে ভলিউম রকার্স এবং পাওয়ার বাটন।৩.৫ মিলিমিটার অডিও পোর্ট এবং মাইক্রো ইউ.এস.বি চার্জিং পোর্ট রয়েছে ডিভাইসের উপরের অংশে।লাউড স্পিকার রয়েছে ক্যাপাসিটিভি টাচ প্যানেলের ঠিক নিচেই।ডিভাইসটির রিয়্যার প্যানেলে উপরের দিকে মাঝ বরাবর রয়েছে ৫ মেগাপিক্সেল রিয়্যার ক্যামেরা।ক্যামেরায় ডুয়াল এল.ই ডি ফ্ল্যাশ লাইট ব্যবহার করা হয়েছে।রিমুভেবল ব্যাকপার্ট খুললে পাবেন ২৩৫০ মিলি এ্যম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। ব্যাটারির উপরের অংশে পাবেন ২টি ৩জি সিম কার্ড স্লট এবং ৬৪ জিবি এক্সটার্নাল এস.ডি কার্ড স্লট।ডিভাইসটির বডি ডাইমেনশন হলো উচ্চতা ১৪৪ মিলিমিটার, প্রস্থ্য ৭১.৩  মিলিমিটার এবং পুরুত্ব ৯.৩ মিলিমিটার। এছাড়া ডিভাইসটির ওজন ব্যাটারি সহ ১৪১ গ্রাম মাত্র।

ডিভাইসটি আপনারা কালো, সাদা এবং সোনালী এই ৩টি রঙে পাবেন।

ইউজার ইন্টারফেস

ইউজার ইন্টারফেসে কোন নতুনত্ব নেই। পাবেন ওয়াল্টনের বিল্ড-আপ স্টক গুগল ইউজার ইন্টারফেস। ট্রানজিশন খুব-ই স্মুদ ছিলো, ল্যাগিং পাইনি। পাবেন বিভিন্ন থিম ইউজ করার সুবিধা।

র‌্যাম এবং রম

 Primo GF5 এ রয়েছে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল রম যা ৬৪ জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা যাবে।

সি.পি.ইউ এবং জি.পি.ইউ

Primo GF5 এ রয়েছে ১.২ গিগাহার্টজ কোয়াডকোর প্রোসেসর এবং মালি ৪০০ জি.পি.ইউ।

ডিসপ্লে এবং টাচ

Primo GF5 এ রয়েছে গর্জিয়াস ২.৫ ডি ৫” এফ.ডব্লিউ.ভি.জি.এ স্ক্রিন। ডিসপ্লে স্ক্রিন রেজুল্যুশন হলো ৮৫৪ x ৪৮০ পিক্সেল। Primo GF5- এ ২ আংগুল পর্যন্ত মাল্টি টাচ সাপোর্ট করে।

ক্যামেরা

Primo GF5 এর ফ্রণ্ট এবং ব্যাক প্যানেলে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।  এছাড়া এইচ ডি ফরম্যাটে ভিডিও করার পাশাপাশি ফুল এইচ ডি ভিডিও প্লে-ব্যাকও করতে পারবেন। রিয়্যার প্যানেলে ডুয়াল এল ই ডি ফ্ল্যাশ লাইট থাকায় স্বল্প আলোতেও ভালো কোয়ালিটির ছবি তুলতে পারবেন। এক নজরে দেখে নেই ক্যামেরা দিয়ে তোলা কিছু স্থির চিত্র।

বেঞ্চমার্ক

Primo GF5 এর এ্যন্টুটু বেঞ্চমার্ক স্কোর এসেছে ১৬,১৪৬ এবং গ্রাফিক্স নেনামার্ক স্কোর এসেছে ৪১.৬ এফ.পি.এস। ডিভাইসটির বেঞ্চমার্ক স্কোর নিয়ে আমি ব্যক্তিগত ভাবে সন্তুষ্ট হতে পারিনি।

কানেক্টিভিটি এবং সেন্সর

Primo GF5 এ যে সকল কানিক্টিভিটির মধ্যে রয়েছে : ওয়াই-ফাই, ব্লু-টুথ ভার্সন ৪, মাইক্রো ইউ.এস.বি ভার্সন ২, ও.টি.এ এবং ডব্লিউ ল্যান হটস্পট ইত্যাদি। আর সেন্সর গুলোর মধ্যে রয়েছে প্রক্সিমিটি, লাইট এবং  এ্যকসেলোমিটার।

ওটিএ

Primo GF5 আপনারা অনলাইনে আপডেট করতে পারবেন ও.টি.এ (Over The Air) এর মাধ্যমে। কষ্ট করে কাষ্টমার কেয়ারে যাওয়ার প্রয়োজন হবে না।

গেমিং এক্সপিরিয়েন্স

গেমিং এক্সপিরিয়েন্স করতে পারবেন যথেষ্ঠ্য স্মুদলি। ফিফা ১৪, এসফাল্ট ৮, মডার্ণ কম্ব্যাট ৪ গেমস গুলো ভালো ভাবেই রান করে।

দাম

ডিভাইসটি মার্কেটে পাবেন ৫,১৯০ টাকায়। দাম সম্পর্কে যদি সংশয় থাকলে মার্কেট রিভিউ করতে পারেন। আশা করি Primo GF5 আপনার সকল পরীক্ষায় উত্তীর্ণ হবে।

মন্তব্যসমূহ