শেয়ার
আসছে নকিয়া, নতুন রূপে, নতুন আঙ্গিকে।

যারা ভেবেছিল নকিয়া হাড়িয়ে গিয়েছে স্মার্টফোন ব্যবসায় তারা কিন্তু দিব্যি ভুলের রাজ্যে বাস করছেন। নকিয়া অফিসিয়ালী ঘোষণা করেছে তারা ২০১৭ সাল থেকেই ফিরছে স্মার্টফোন ব্যবসায়।

বলে রাখা ভালো নকিয়ার স্মার্টফোন তৈরীর ফ্যাসিলিটি না থাকায় Nokia নিজেরা কিন্তু মোবাইল ফোন তৈরী করছেনা। বরং ফিনল্যান্ডের কোম্পানী HDM Global এবং তাইওয়ানের Foxconn নকিয়ার স্মার্টফোন তৈরী করে দেবে। HDM নকিয়ার যে বিষয় গুলো দেখবে তা হলো development, selling & marketing. Research & Development ছাড়াও Manufacturing গুলো দেখবে Foxconn.screenshot_3 screenshot_15শুধু তাই নয়, বিপণনের জন্য ওয়ার্ল্ড ওয়াইড বিখ্যাত এ্যড এজেন্সির সাথেও নকিয়ার চুক্তি অলমোষ্ট কমপ্লিট।

২০১৭ সালের প্রথম দিকে নকিয়া রিলিজ করবে তাদের মিড রেঞ্জ বাজেটের মোবাইল Nokia D1C. ইতিমধ্যেই লিক হওয়া তথ্য মতে Nokia D1C-তে রয়েছে এ্যন্ড্রয়েড নোগাট ৭.০ অপারেটিং সিস্টেম। এছাড়া ডিভাইসটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম এবং FHD Display. আরো রয়েছে Snapdragon 430 chipset.

আগামী বছরে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য MWC প্রোগ্রামে (Mobile World Congress-Feb 27-march 2) Nokia এই বিষয়ে আরো বিস্তারিত জানাবে বলে ধারনা করা হচ্ছে।

মন্তব্যসমূহ