শেয়ার

চারিদিকে Dual Curve Display ফোনের ছড়াছড়ি। শুরুটা করেছিলো Samsung. গ্যালাক্সি নোট ৪ এজ দিয়ে। এরপরে গ্যালাক্সি এস ৬ এজ এবং এস ৭ এজ দিয়ে পুরো বিশ্বব্যাপি আলোচনার কেন্দ্র বিন্দুতে স্থান পায় স্যামসাং এর ডুয়াল কার্ভ ডিসপ্লে। পরে স্যামসাং এর পদাঙ্ক অনুসরন করে বাকানো ডিসপ্লে নিয়ে বাজারে আসে VIVO Xplay.

ইদানিং শাওমিও স্যামসাং এর পদাংক অনুসরন করতে যাচ্ছে। অলরেডি রিলিজ পেয়েছে শাওমির মি নোট টু। রয়েছে ৫.৭” ডিসপ্লে যুক্ত ডিভাইসের ডিসপ্লে থাকবে বাকানো, স্যামসাং এর মত। ৬৪ জিবি এবং ১২৮ জিবি  ভার্সনের ডিভাইসে রয়েছে ৪ জিবি এবং ৬ জিবি র‌্যাম আলাদা ভাবে।  $500 দামের এই ডিভাইসটি হতে পারে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর বিকল্প হিসেবে। কেননা ইতিমধ্যেই পুরো বিশ্বব্যপি নোট ৭ বন্ধ ঘোষণা করা হয়েছে স্বয়ং স্যামসাং এর পক্ষ থেকেই। কাজেই শাওমির জন্য এটা সাপেবর হবে বলে ধারনা করা হচ্ছে।screenshot_1

ডিভাইসটিতে আরো রয়েছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮২১ চিপসেট। সো বুঝতেই পারছেন কি রকম মনস্টার পারফরমেন্স পাবেন ডিভাইসটি থেকে।

মি নো ২ তে আরো রয়েছে ২৩ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

Curve Display’র জগতে নাম লেখাতে চলেছে হুয়াওয়ে ম্যাট সিরিজ। নতুন একটি টিজারে দেখা গেছে হুয়াওয়ে Mat 9 Pro তে থাকবে Dual Curve display. এছাগা Mat 9 এর সকল সুবিধাও থাকছে Mat 9 Pro-তে। Mat 9 Pro তে থাকবে  5.9” 2K Curved Display.

screenshot_10

আরো থাকবে ৬ জিবি র‌্যাম, ২৫৬ জিবি রম। তবে কোন মেমোরীকার্ড স্লট থাকছে না। ব্যাটারী ব্যাকাপ হিসেবে থাককে ৪০০০ মিলি এ্যম্পিয়ার ব্যাটারি। ব্যাটারিতে থাকবে হুয়াওয়ের নিজস্ব টেকেনোলজীর ফাষ্ট চার্জিং প্রযুক্তি। এছাড়া চিপসেট হিসেবে থাকবে হওয়াওয়ে’র নিজস্ব ব্র্যান্ড kirin 960 চিপসেট।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে  ব্যাকপার্টের সাথে। তবে যে বিষয়টা বেশি মজার তা হলো ডিভাইসে প্রথম বারের মত এ্যড করা হয়েছে ফিজিক্যাল হোম বাটন। আর লুকস অনেকটা গ্যালাক্সি এস ৭ এজ’র মত।

 

 

মন্তব্যসমূহ