শেয়ার

গত বৃহস্পতিবার আমেরিকাতে Lenovo Tech World এ লেনোেভা ঘোষণা করলো তাদের নতুন স্মার্টফোন Lenovo Phab 2 Pro.

এই প্রথম কোন স্মার্টফোনে ব্যবহার করা হলো Google tango. এটা অনেকটা প্লে ষ্টোরের মত। এটা ডিভাইসে প্রি-লোডেড থাকার ফলে এই ডিভাইসের মাধ্যমে ইউজার-রা সরাসরি Tango থেকে বিভিন্ন এ্যপস ডাউনলোড করতে পারবেন।

আগামী সেপ্টেম্বর নাগাদ ডিভাইসটি মাকের্টে আসবে বলে লেনোভো কর্তৃপক্ষ জানিয়েছে। ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছে ৪৯৯ ডলার যা বাংলাদেশী টাকায় ৪০ হাজারের মত হবে।

ডিভাইসটিতে রয়েছে ৬.৪” কোয়াড এইচ.ডি ডিসপ্লে। রিয়্যার ক্যামেরায় রয়েছে শক্তিশালী ১৬ মেগাপিক্সেল ক্যামেরা এর ফ্রন্ট ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা যার ক্যামেরা এ্যপাচার f2.2, এছাড়া আরো রয়েছে snap dragon 652 processor.Screenshot_12Lenovo Phab 2 pro’র আরো একটি বিশেষত্ব হলো এই ডিভাইসে আরো ২ট এক্সট্রা ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যার একটি হচ্ছে ডেপথ-সেন্সিং ইনফ্রারেড ক্যামেরা, এর সঙ্গে রয়েছে একটি ইমেজর ও এমিটর। আরো রয়েছে একটি মোশন ট্র্যাকিং ক্যামেরা। যার ফলে আপনারা ছবি তোলার ক্ষেত্রে আরো নতুন নতুন এক্সপিরিয়েন্স করতে পারবেন।Screenshot_13Screenshot_14সাথে রয়েয়ে ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি ইন্টারনাল মেমোরী যা ২৫৬ জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা যাবে। আরো রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। শুধু তাই নয়, ব্যাটারি ব্যাকাপ হিসেবে রয়েছে ৪০৫০ মিলি এ্যম্পিয়ার জায়ান্ট ব্যাটারি।

এছাড়া সঙ্গীত প্রেমীদের কথা মাথায় রেখেই লেনোভো যুক্ত করেছে  ডলবি অটমোস অডিও টেকনোলজি যা হ্যান্ড সেটটির স্পিকারে যুক্ আছে। এছাড়া  থ্রিডি সাউন্ড রেকর্ডিংয়ের জন্য রয়েছে ডলবি অডিও ৫ দশমিক ১।

এই সেটেই প্রথমবারের মতো গুগলের ট্যাঙ্গো অ্যাপ স্টোর থেকে অ্যাপ নামানোর সুযোগ পাবেন ব্যবহারকারীরা। প্রাথমিকভাবে ২৫টি অ্যাপ নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে ট্যাঙ্গো অ্যাপ স্টোর। যার সবগুলো অ্যাপই ব্যবহার করা যাবে লেনোভো ফ্যাব ২ প্রোতে।

আর ট্যাঙ্গো প্রযুক্তির কারণে এই স্মার্টফোনে ভার্চুয়াল রিয়েলিটির গেম খেলার সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

 

 

 

মন্তব্যসমূহ