শেয়ার

আলোচনাঃ

বর্তমান সময়ে অধিকাংশ ক্ষেত্রেই পোস্টাল কোড বা জিপ কোড এর দরকার হয় আমাদের! বিভিন্ন ওয়েবসাইট বা কোথাও অ্যাপ্লাইয়ের জন্য নিজের ডাটাবেস পূরণ করতে বা অনলাইন ইনকাম লেনদেন করতে জিপ কোড বা পোস্টাল কোডের প্রয়োজন পরে।অনেকেই আছেন যারা নিজ এলাকার পোস্টাল কোড বা জিপ কোড জানেন না বা পোস্টাল কোড কি সেটাও জানেন না! তাদের জন্যই আজকের এই পোস্ট!

 

বিস্তারিতঃ

পোস্টাল বা জিপ কোড আসলে কি?সহজ ভাবে বললে,পোস্টাল বা জিপ কোড হচ্ছে আপনার ইউনিয়নের পোস্ট অফিসের কোড! এই কোডের মাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন হলেও উল্লেখযোগ্য একটি কাজ হচ্ছে আপনার লোকেশন জানা! প্রতি ইউনিয়নের পোস্টাল কোড ভিন্ন ভিন্ন হয়ে থাকে।

আশা করি এর প্রয়োজনীয়তা সম্পর্কে কারো কোন দ্বিমত হবেনা যে বর্তমানে অধিকাংশ গুরুত্বপূর্ণ সেক্টরেই এই পোস্টাল কোডের প্রয়োজন পরে! অনেকেই মনে রাখতে পারেন না,দ্বিধায় পরে যান।ন্যাশনাল আইডি কার্ডে দেয়া থাকলেও সবসময় সেটি কাছে রাখা হয়না!

 

কিছু কথাঃ

সো সব মিলিয়ে সবার কথা ভেবেই পোস্টাল কোডের লিংক দিয়ে একটি অ্যাপ তৈরি করে ফেললাম!তবে ভাই,আমি কিন্তু ডেভলোপার না তাই ভুল ত্রুটি থাকলে  সেগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন!!আর অ্যাপ অপেন করলেই এর ব্যবহার পদ্ধতি বুঝে যাবেন।জাস্ট নিজের জেলা,থানা,ইউনিয়ন সিলেক্ট করে দিলেই আপনার ইউনিয়নের পোস্টাল কোড পেয়ে যাবেন।এছাড়া নিচের অ্যাটাচ পিক গুলো দেখলেই বুঝে যাবেন।

1postal

1po

Download Section:

অ্যাপের নামঃ BangladeshPostal Code ARK

সাইজঃ ৩ মেগাবাইট
ডাউনলোড লিংক: এখানে ক্লিক করে ডাউনলোড করুন
ডাউনলোড করতে এই লিংকে গিয়ে Create download link এর নীচের টিক টায় ক্লিক করে উঠিয়ে দিয়ে সেইখানেই ক্লিক করুন।পরের পেজে Click Here To Download এ ক্লিক করবেন।বা আরো ভালোভাবে বুঝতে এই ভিডিও টি দেখুন.. Youtube Tutorial

 

আজকের মত এখানেই সমাপ্তি। পোস্ট টি ভাল লাগলে বা এর দ্বারা আপনি/আপনারা উপকৃত হলেশেয়ার করতে ভুল্বেন না। শেয়ার করে সকল কে জানার সুযোগ করে দিন।ধন্যবাদ সবাইকে।ভাল থাকুন আর ভাল রাখুন আপনার চারপাশ।

ফেসবুকে আমরাঃ এন্ড্রয়েড সমগ্র

ফেসবুকে আমিঃ Ashikur Rahman Khan

মন্তব্যসমূহ