শেয়ার

আপনারা সকলেই জানেন এন্ড্রয়েড ললিপপে টাস্ক ম্যানেজারটিকে একটি নতুন লুক দেওয়া হয়েছে যেটা প্রায় সকলেই পছন্দ করেছে। কিন্তু আপনার ফোন যদি এখনও ললিপপ না হয় তাহলে সেই কার্ড স্টাইল আপনি পাবেন না ডাইরেক্টলি। তাই আমি আজ একটি থার্ড পার্টি অ্যাপ শেয়ার করছি যা আপনার ডিফল্ট টাস্ক ম্যানেজারকে রিপ্লেস করে একে ললিপপ লুকে শো করবে।

 

অ্যাপটির নাম Fancy Switcher. অ্যাপটি ওপেন করলে প্রথমে এটি ব্যবহার করার টিউটোরিয়াল শো করবে, সেটা ফলো করলে আপনি সবকিছু সহজেই বুঝে যাবেন।

1

Fancy Switcher আপনাকে দেবে দুটি মডিউল। একটি হল Quick App Switcher যেটা আপনাকে দ্রুত আপনার লাস্ট কাজ করা অ্যাপে নিয়ে যাবে, টাস্ক ম্যানেজার ছাড়াই। যখন আপনি স্ক্রিনের বাম এজ থেকে সোয়াইপ করবেন তখন এটি আপনাকে আপনার লাস্ট ব্যবহার করা অ্যাপের থাম্বনেইল দেখাবে আর ছেড়ে দিলেই সেই অ্যাপে সুইচ করবে।

2

ললিপপ স্টাইল টাস্ক সুইচার পেতে অ্যাপটির সেটিংস থেকে স্টাইল অপশনে গিয়ে ললিপপ সিলেক্ট করে দিন। এই টাস্ক ম্যানেজারটি ওপেন করা সামান্য ভিন্নন রকম হতে পারে, কারণ এটি আপনার রমের ডিফল্ট কোন ফিচার না আর যদি এটি রুট ছাড়া কাজ করে। তাই এটি আপনার ফোনের ডিফল্ট টাস্ক সুইচার বাটনকে রিপ্লেস করতে পারবেনা। তাই এটি আপনাকে দুটি পদ্ধিতিতে ওপেন করার সুবিধা দেয়। একটি হল নোটিফিকেশন সেন্টার থেকে, আর দ্বিতীয়টা- যেটা বেশি কাজের তা হল এটি আপনার নির্দিষ্ট বাটনে গুগল নাও কে রিপ্লেস করবে। তবে রুট ইউজার হলে আপনি টাস্ক ম্যানেজার বাটনে Fancy Switcher কে এসাইন করতে পারেন, এই সেটিং আপনি অ্যাপের Advanced Settings এ পাবেন।

3

এই টাস্ক ম্যানেজার ওপেন করলে কোন কোন অ্যাপের পাশে সবুজ ডট দেখতে পাবেন; এর মানে ওই অ্যাপটি এখনো ব্যাকগ্রাউন্ডে চালু আছে আর সেটার কোন ডাটা লস হয়নি।

4

ফ্রি ভার্সনে Fancy Switcher আপনার কাজ করা লাস্ট ৫ টি অ্যাপ শো করবে। এই লিমিটেশন ২.৪৯$ এর গোল্ড ভার্সনে নেই। সেই সাথে গোল্ড ভার্সনে আরো অনেক ফিচার রয়েছে যা আপনাকে সম্পূর্ণভাবে টাস্ক সুইচার কাস্টমাইজ করতে দেবে, আপনি ব্যাকগ্রাউন্ডে কাস্টম ইমেজ যুক্ত করতে পারবেন বা একদম ট্রান্সপারেন্টও করতে পারবেন।

5

Download Fancy Switcher APK v3.1.1 build 67 [IAP Unlocked]

Fancy Switcher আসলেই একটি দারুন টাস্ক ম্যানেজার রিপ্লেসমেন্ট। যদি আপনি রুট ইউজার হন আর এর গোল্ড ভার্সন ব্যবহার করেন তাহলে ফোনের ডিফল্ট টাস্ক ম্যানেজারকে ভুলেই যাবেন।

মন্তব্যসমূহ