শেয়ার

যারা সিমফনি ডব্লিউ ব্যাবহার করেন তারা তাদের মোবাইলের জন্য কাষ্টম রম আছে। সাধারনত ডব্লিউ 71 এর অফিসিয়াল রম হচ্ছে জেলিবিন 4.1.1। কিন্তু কাষ্টম রমের সাহায্যে আপনি জেলিবিন 4.2.2 করতে পারবেন।

প্রখমে আপনাকে অবশ্যই আপনাকে ফোনটা রুট করতে হবে। তারপরে রিকভারি মোড ইনষ্টল করুন, এটি সবসময় কাষ্টম রম ইনষ্টল দেয়ার সময় লাগে। তারপরে আপনি আপনার অফিসিয়াল রমের ব্যাকআপ করে নিন যাতে কোনো সমস্যা হলে আপনি ফিরে আসতে পারেন। এগুলো সম্পর্কে না জানলে এই লিঙ্কে ক্লিক করুন

তারপরে কাষ্টম রম টা ডাউনলোড করুন এই খান খেকে। ডাউনলোড হলে আপনি ওই জিপ ফাইল টা মোমোরি কার্ডে অখবা ফোন মোমোরিতে রাখুন। (কোনো ফোল্ডারে রাখবেন না।)

তারপরে মোবাইলটা বন্ধ করুন। তারপরে ভলিউম আপ বাটন+ হোম কি বাটন+ পাওয়ার অন বাটন এক সাখে চাপুন। ক্লকওয়্যার মোডের মেনু আসবে। ওখান থেকে ইনষ্টল জিপ এ ক্লিক করুন। তারপরে জিপ ফাইলটা ইনষ্টল দিন। তারপরে আগের মেনুতে ফিরে ওয়াইপ ক্যাচ এ ক্লিক করুন। তারপরে ওয়াইপ ক্যাচ হলে আবার আগের মেনুতে ফিরে ওয়াইপ ডাটা রিসেট এ ক্লিক করুন।এখন কাজ শেষ। রিবুট সিস্টেম নাও এ ক্লিক করে বেরিয়ে আসুন। আপনার মোবাইলে কাষ্টম রম ইনষ্টল হয়ে গেছে।

ফোন অন হওয়ার পর যদি গুগল প্লে স্টোর বা অন্য কোনো গুগোলের আ্যাপস না খাকে তা হরে আপনি এই জিপ ফাইলটি  রিকভারি মোডে জেয়ে ইনষ্টল করে নিন। আর যদি গুগোলের আ্রপস গুলো খাকে তা হলে ইনষ্টল করার দরকার নেই।

যদি কোনো প্রকারের সমস্যা হয় তাহলে আমি দায়ি থাকব না।

মন্তব্যসমূহ